মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকা ২০২২ নতুন আপডেট জানুন

মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকা ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে। মুম্বাই ইন্ডিয়ান্স দলটি প্রতিবছরই অনেক ভালো মানের দল গঠন করে থাকে। তাদের দলে প্রত্যেক বছরই দেশী ও বিদেশী অনেক ভালো মানের প্লেয়ার থাকে। আইপিএলে সেরা টিম বিবেচনায় প্রতি বছরই মুম্বাই ইন্ডিয়ান্স দলটি অনেক উপরের দিকে থাকে। আইপিএলে সর্বাদিক চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডটি মুম্বাই ইন্ডিয়ান্স দলেরই রয়েছে। যারা কিনা আইপিএলে সর্বোচ্চ পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করে।

২০০৮ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্স দলটি আইপিএল খেলে আসতেছে। বলা যেতে পারে আইপিএলের সবচেয়ে সফল দল হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স দলটি। সারা বিশ্বেই মুম্বাই ইন্ডিয়ান্স দলটির অনেক ফ্যান ফলোয়ার রয়েছে। আইপিএলে আসর জমানোর জন্য মুম্বাই ইন্ডিয়ান্স দলটির অবদান অনেক। এর মূল কারণ হচ্ছে প্রতি বছর অনেক ভালো খেলা উপহার দিয়ে থাকে এই মুম্বাই ইন্ডিয়ান্স দলটি। তাই বলা যেতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স দলটি আইপিএলের অনেক ফেবারিট একটি দল। আমরা এই আর্টিকেলের মাধ্যমে ২০২২ সালের মুম্বাই ইন্ডিয়ান্স দলটির স্কোয়াড বা টিম লিস্ট সম্পর্কে জানবো। শুরু করা যাক!

আরো পড়ুন: আমেরিকান ডিভি লটারি ২০২২ আবেদন – বাংলাদেশ থেকে

মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকায় রোহিত শর্মা

এখন আমরা মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকা ২০২২ জানবো। এক কথায় বলা যেতে পারে যে মুম্বাই ইন্ডিয়ান্স দলটি অনেক জনপ্রিয় একটি দল। এই দলটি প্রতি বছরই তারকাই ঠাসা থাকে। বিদেশী অনেক নামিদামী খেলোয়াড় রয়েছে এই মুম্বাই ইন্ডিয়ান্স দলে। আসুন এবার আমরা মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় লিস্ট ২০২২ দেখে নিন:

রোহিত শর্মা (c) তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে ১৬ কোটি। যার দেশ ভারত। সূর্যকুমার যাদব তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে ৮ কোটি। যার দেশ ভারত। জাসপ্রিত বুমরাহ তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে ১২ কোটি। যার দেশ ভারত। ঈশান কিশান ডব্লিউ কে এবং তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে ১৫.২৫ কোটি। যার দেশ ভারত।

জোফরা আর্চার তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে ৮ কোটি। যার দেশ ইংল্যান্ড। কাইরন পোলার্ড তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ ওয়েস্ট ইন্ডিজ। টিম ডেভিড তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ সিঙ্গাপুর। ড্যানিয়েল সামস তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ অস্ট্রেলিয়া।

টাইমাল মিলস তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ ইংল্যান্ড। জয়দেব উনাদকাট তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে ১.৩০ কোটি। যার দেশ ভারত। ডিওয়াল্ড ব্রেভিস তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে ৩ কোটি। যার দেশ ভারত। তিলক ভার্মা তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ ভারত।

রাইলি মেরেডিথ তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ অস্ট্রেলিয়া। মুরুগান অশ্বিন তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে কোটি। যার দেশ ভারত। ফ্যাবিয়ান অ্যালেন তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে এল। যার দেশ ওয়েস্ট ইন্ডিজ। মায়াঙ্ক মার্কন্ডে তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে এল। যার দেশ ভারত।

সঞ্জয় যাদব তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে ৫০ এল। যার দেশ ভারত। রমনদীপ সিং তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে 20 এল। যার দেশ ভারত। রাহুল বুদ্ধি তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে এল। যার দেশ ভারত। আনমোলপ্রীত তিনি একজন সিং ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে এল। যার দেশ ভারত। আরিয়ান জুয়াল – তিনি একজন ব্যাটসম্যান, যার মূল্য হচ্ছে। যার দেশ ভারত।

এম আরশাদ খান তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে এল। যার দেশ ভারত। বাসিল থামপি তিনি একজন বোলার, যার মূল্য হচ্ছে 30 এল। যার দেশ ভারত। ঋত্বিক শোকিন তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে ২০ এল। যার দেশ ভারত। অর্জুন টেন্ডুলকার তিনি একজন অলরাউন্ডার, যার মূল্য হচ্ছে ৩০ এল। যার দেশ ভারত।

 

মুম্বাই ইন্ডিয়ান্স দলটি কেমন হয়েছে টাইমাল মিলস আছেন?

মুম্বাই ইন্ডিয়ান্স টিমটি ২০২২ সালে অনেক ভালো মানের একটি দল হয়েছে। যে দলটিতে রয়েছে অনেক হাইকোয়ালিটির প্লেয়ার। মুম্বাই ইন্ডিয়ান্স টিমটি প্রতিবারের ন্যায় এই বারেও অনেক ভালো মানের একটি দল হয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স টিমটিতে রয়েছে ভারতের অন্যতম তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলের ক্যাপ্টেন। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স দল আইপিএল ২০২২ আসরে খেলবে।

আপনারা যারা ভক্ত রয়েছেন তারা অনেক উপভোগ করবেন এবারের মুম্বাই ইন্ডিয়ান্স দলের ম্যাচগুলো। মুম্বাই ইন্ডিয়ান্স টিমটি সম্পর্কে বলতে গেলে তাদের দলে ব্যাটসম্যান এবং বোলার রয়েছে অনেক ভালো মানের। এছাড়াও মুম্বাই ইন্ডিয়ান্স টিমটিতে রয়েছে অনেক ভালো মানের কিছু প্লেয়ার। ইন্ডিয়ান টিমের স্টার প্লেয়ার জসপ্রিট বোমরাহও রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স টিমটিতে। তিনি মূলত একজন বোলার। ইন্ডিয়া টিমে স্টার বোলার হিসেবে পরিচিত জাসপ্রিট বোমরাহ।

 

আইপিএল ইতিহাসে মুম্বাই ইন্ডিয়ান্স দলটি কয়বার চ্যাম্পিয়ন হয়েছে?

এবার আমরা মুম্বাই ইন্ডিয়ান্স টিমটি কতবার চ্যাম্পিয়ন হয়েছে তা সম্পর্কে জানতে পারবো। আপনি জেনে অনেক খুশি হবেন যে আইপিএলের সবচেয়ে সফল দল হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স দল। মুম্বাই ইন্ডিয়ান্স দলটি আইপিএলের সর্বোচ্চ ৫ টি শিরোপা অর্জন করেছে। অর্থাৎ আইপিএলের সবোর্চ্চ ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে।

আর এই জন্য বলা হয় আইপিএরের সবচেয়ে সফল দলে হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স দল। মুম্বাই ইন্ডিয়ান্স দল চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম কারন হচ্ছে তারা প্রতি বছর অনেক ভারো মানের দল গঠন করে থাকে। তারা অনেক তারকা বহুল একটি টিম গঠন করে থাকে। সারা বিশ্বের অনেক তারকা প্লেয়ার মুম্বাই ইন্ডিয়ান্স দলে খেলে। এই প্লেয়ারগুলোর অনেক ভক্ত রয়েছে সারা বিশ্বে। তাদের ভক্তরা তাই এই দলটিকে সাপোর্ট করে থাকে।

আইপিএল খেলা অনেক ভালো মানের হয়ে থাকে। প্রতি বছর আইপিএল খেলায় কোটি কোটি টাকা ব্যয় হয়। কোটি কোটি টাকা যে আসরে ব্যয় হয় সে আসরটি অবশ্যই অনেক ভালো মানের হবে এটাই স্বাভাবিক। প্রতিবছর সারা বিশ্বের লক্ষ লক্ষ কোটি কোটি ভক্তরা এই আইপিএল খেলা উপভোগ করেন।

আইপিএল এর সকল ম্যাচ অনেক জমজমাট হয়ে থাকে। প্রতি আসরে অনেক নামী দামী প্লেয়ার অংশগ্রহণ করে থাকে, যারা কিনা প্রতিটি ম্যাচ জমাতে পারে। তাদের কথা মাথায় রেখেই দর্শকরা আইপিএল খেলা দেখতে আসে। আর ম্যাচগুলো অনেক জমজমাট হয়ে উঠে।

আশা করছি আপনি মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকা ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকা ২০২২ নতুন আপডেট জানুন পোস্টটি পড়ার জন্য। ভালো থাকবেন। আপনার দিনটি শুভ হোক। অসংখ্য ধন্যবাদ।

Add a Comment

Your email address will not be published.