কলকাতা নাইট রাইডার্স দলের খেলোয়াড় তালিকা ২০২২

কলকাতা নাইট রাইডার্স আইপিএলের অন্যতম সেরা একটি দল। প্রতি বছর কলকাতা নাইট রাইডার্স অনেক ভালো মানের একটি দল গঠন করে থাকে। তাদের দলে প্রতি বছরই অনেক তারকা প্লেয়ার থাকে। যারা যেকোন দলের বিপক্ষে অনেক ভালো করতে পারে। আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা কলকাতা নাইট রাইডার্স দলের খেলোয়াড় তালিকা ২০২২ সম্পর্কে জানবো।

কলকাতা দল আইপিএল খেলায় অংশগ্রহন করছে ২০০৮ সাল থেকে। তারা সর্বমোট দুইবার আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে। কলকাতা নাইট রাইডার্স ২০১২ এবং ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছে। কলকাতা নাইট রাইডার্স দলের হোম গ্রাউন্ড হচ্ছে ইডেন গার্ডেন। যা কলকাতায় অবস্থিত।

আইপিএল ২০২২ এর সেরা কয়েকটি দলের নাম যদি বলতে হয় তাহলে তারমধ্যে কলকাতা নাইট রাইডার্স অন্যতম। তারা অনেক ভালো মানের একটি টিম হিসেবে আইপিএলে অংশ নিয়ে থাকে। ২০২২ সালের আইপিএল খেলা শুরু হয়ে গেছে বেশ কিছুদিন আগে। আইপিএল ২০২২ এর সব ম্যাচ ইতিমধ্যে চলছে। চলুন আমরা কলকাতা নাইট রাইডার্স দলের খেলোয়াড়দের তালিকা দেখে নেই।

 

কলকাতা নাইট রাইডার্স দলের খে’লোয়াড় তা’লিকা

এখন আমরা কলকাতা দলের খেলোয়াড় তালিকা জেনে নিবো। কলকাতা দলে অনেক নামি দামি প্লেয়ার রয়েছে। যারা কিনা অনেক ভালো খেলা উপহার দিতে পারে। আইপিএলে প্রতিটি দলই অনেক টাকা খরচ করে দল গঠন করে থাকে। প্রতিটি দলই চায় তাদের দল অনেক ভালো মানের হোক। তাই কলকাতা দলও চায় তাদের দল অনেক ভালো মানের হোক।

আরো পড়ুন: টি২০ বিশ্বকাপ ২০২২ সময়সূচী

কলকাতা দলের অনেক ফ্যান ফলোয়ার রয়েছে। তাদের দল অনেক পুরনো একটি দল আইপিএলে। তাদের দলে সব সময় তারকা প্লেয়ার থাকে। যারা কিনা সারা বিশ্বেই জনপ্রিয় প্লেয়ার হিসেবে পরিচিত। আপনারা যারা কলকাতা দল সাপোর্ট করেন তাদের জন্য এই পোস্টটি অনেক কাজে আসবে। তারা কলকাতা দলের খেলোয়াড়দের তালিকা সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন কলকাতা নাইট রাইডার্স দলের খেলোয়াড় তালিকা জেনে নেই।

কলকাতা দলে ভা’রতীয় প্লেয়ার

কলকাতা দলে অনেক ভারতীয় প্লেয়ার খেলে থাকে। তারা নিয়মিত ভাবে পারফর্ম করে দলের অনেক উন্নতি করে। তাদের জন্য কলকাতা দল অনেকটা এগিয়ে যায়। তাই বলা চলে যে, কলকাতা নাইট রাইডার্স দলে অনেক ভালো ইন্ডিয়ান প্লেয়ার রয়েছে। যাদের অনেক মূল্য দিয়ে কিনতে হয়েছে। এবার আমরা জানবো কলকাতা দলে ভারতীয় প্লেয়ার সম্পর্কে।

এবার আমরা কলকাতা দলে বিদেশী প্লেয়ারের তালিকা সম্পর্কে জানবো। কলকাতা দলে প্রতি বছরই অনেক ভালো মানের বিদেশী প্লেয়ার খেলে। তাদের দলে অনেক তারকা প্লেয়ার রয়েছে। তারকা প্লেয়ারদের বেশিরভাগই বিদেশী প্লেয়ার।