ভালোবাসা হলো শ্রেষ্ঠ আবেগ, যা দিয়ে অনেক কিছুই সম্ভব

ভালোবাসা হলো । এই মহাবিশ্বে ভালোবাসার শক্তির চেয়ে আর বড় কোন শক্তি নেই। ভালোবাসার শক্তি হলো এই বিশ্বের সবচেয়ে উঁচু ফ্রিকোয়েন্সি, যা আপনি প্রেরণ করতে পারেন। যদি আপনার প্রতিটি ভাবনাকে ভালোবাসার চাদরে মুড়ে দিতে পারেন তবে আপনার জীবন অন্য রুপ নিবে। আপনি যদি প্রতিটি বস্তুকে ভালোবাসতে পারেন তবে আপনার জীবন পরিবর্তন হয়ে যাবে। আপনার সকল ভাবনায় ভালোবাসা মিশে থাকলে আপনি ভালোবাসাকেই আকর্ষণ করবেন। আপনার জীবনে সবাই ভালোবাসা নিয়ে আসবে।

সত্যি বলতে অতীতের অনেক মহাপুরুষরা আকর্ষনের নীতিকেই ভালোবাসার নীতি বলে উল্লেখ করেছেন। আপনি একটু চিন্তা ভাবনা করলেই বুঝতে পারবেন কেন তারা এই কথা বলেছেন। আপনি নিজে যদি কারো প্রতি দয়াহীন ভাবনা ভাবেন, তবে আপনার জীবনেও দয়াহীনতাকেই আকর্ষণ করবেন। আপনি কারো সম্পর্কে ক্ষতি করার কিছু ভাবলে তাদের কোন ক্ষতি হয় না, ক্ষতি আপনার নিজেরই হয়।

আপনি যদি আপনার জীবনের প্রতিটি মুহূর্তে ভালোবাসার কথা ভাবেন, তাহলে কে লাভবান হবে ভেবেছেন? লাভবান আপনি নিজেই হবেন। কাজেই ভালোবাসা যদি আপনার মনে উঁচু ভাবে বাস করে থাকে, আকর্ষণের নিয়ম বা ভালোবাসার নিয়ম চূড়ান্ত শক্তি নিয়ে সাড়া দেবে, কারণ আপনি এখন আপনি সর্বোচ্চ ফ্রিকোয়েন্সিতে রয়েছেন। যত বেশি ভালোবাসা আপনি অনুভব করবেন এবং প্রেরণ করবেন ততই আপনার ক্ষমতা বাড়িয়ে তুলবেন।

 

ভালোবাসার অনেক ক্ষমতা যা আপনাকে এগিয়ে নিয়ে যাবে

যে নীতি ভাবনাকে বস্তুর সাথে যুক্ত হতে এবং জীবনের সমস্ত প্রতিকূল পরিস্থিতির ওপর প্রভূত্ব করতে গতিশক্তি দান করে থাকে তাই হলো আকর্ষনের নীতি যার অপর নাম ভালোবাসা। এটি হলো একটি চিরন্তন, মৌলিক এবং সহজাত নীতি যা সব বস্তুতে, সব দর্শনে, সব ধর্মে এবং সব বিজ্ঞানে আছে। ভালোবাসার নীতিকে ধরা ছোঁয়ার কোন উপায় নেই। অনুভূতিই আপনার ভাবনাকে সজীব করে। অনুভূতিই হলো ইচ্ছা, আর ইচ্ছা মানেই হলো প্রেম। ভালোবাসা যুক্ত ভাবনা হলো অভেদ্য।

যখন আপনি আকর্ষন, ভাবনা, অনুভূতি ইত্যাদি সম্পর্কে বুঝতে আরম্ভ করবেন এবং এই সব বিষয়ের উপর নিজের কন্ট্রোল রাখবেন, তখন দেখবেন আপনার বাস্তব জীবন আপনি কিভাবে প্রতিষ্ঠা করে চলেছেন। আপনার প্রতিটি ভাবনা, প্রতিটি চিন্তা, প্রতিটি অনুভূতির উপর কঠোরভাবে নজর রাখুন। আপনি কি ভাববেন, আর কি ভাববেন না সেটা আপনি নিজেই ঠিক করে থাকেন। আপনার ভাবনা অন্য কেউ ভাবে না। আর আপনার নিজের ভাবনাগুলোই আপনার জীবনে সত্যি হয়ে যায়। আপনার ভাবনা আর অনুভূতিগুলিই আপনার জীবনে প্রকাশ হতে থাকে। তাই এসব বিষয়ের প্রতি নজর রাখলে আপনার জীবনের বাস্তবতা আপনি নিজেই অধিকাংশ করে থাকেন।

 

এই জীবন আপনার, সুন্দর করার দায়িত্বও আপনার

জীবনটা আপনার, আপনি একে আবিষ্কার করবেন বলে অপেক্ষা করে আছে। আপনি হয়তো ভাবছেন জীবন কঠিন বা সংগ্রামপূর্ণ, তাই আকর্ষণের নিয়ম সংগ্রাম ও কাঠিন্যতাকেই আপনার জীবনে ডেকে আনবে। আর আপনি যদি ভাবেন, জীবন সুন্দর এবং সহজ, তাহলে আকর্ষণের নিয়ম আপনার জীবনকে সুন্দর ও সহজ করে দিবে। আপনার জীবন থেকে সকল সমস্যা দূর হয়ে যাবে। তাই এখনই মহাবিশ্বকে চিৎকার করে বলতে শুরু করুন, জীবন এতো সুন্দর! জীবন এতো সহজ! জীবম এতো ভালো!

জীবন নিয়ে আপনি যদি বার বার পজিটিভ কথা বলেন, তবে আপনার জীবনেও পজিটিভ কিছুই আসবে। আর আপনি যদি জীবন সম্পর্কে নেগেটিভ কিছু ভাবেন তাহলে আপনার জীবনে নেগেটিভ কিছুই আসবে। আপনার অন্তরের গভীরে একটি সত্য আবিষ্কারের অপেক্ষায় আছে- আর সেটি হলো, আপনি হচ্ছেন সমস্ত ভালো বস্তু লাভের অধিকারী, জীবন যা দিতে পারে। আপনি জন্মসূত্রে তা জানেন, কারণ ভালো বস্তুর অভাবে আপনার খারাপ লাগে। সমস্ত ভালো বস্তুতেই আপনার জন্মগত অধিকার রয়েছে। আকর্ষণের নিয়ম হলো আপনি যা চান তা সৃষ্টি করার চমৎকার অস্ত্র। জীবনের এই জাদুতে আপনাকে স্বাগতম জানাই!

আকর্ষণের নীতি হলো একটি প্রাকৃতিক নীতি। এটি মাধ্যকর্ষনের নীতির মতোই নিরপেক্ষ। আপনি আপনার ভাবনার মধ্য দিয়ে না ডাকলে কোন কিছুই আপনার নিকট আসে না। কিছু পেতে হলে ভাবনার মাধ্যমে ঐ বস্তুকে কাছে টানতে হবে। আপনি কি ভাবছেন তা জানতে হলে নিজেকে বার বার প্রশ্ন করুন- আপনি কেমন অনুভব করছেন। আপনার অনুভূতিটাই বলে দিবে আপনার ভাবনা সম্পর্কে। আপনার অনুভূতি যদি ভালো হয়, তবে আপনার ভাবনাটাও ভালো হচ্ছে ধরে নিতে পারেন।

 

সঠিক ভাবনা ভাবুন জীবন সুন্দর হবে

আর আপনার অনুভূতিটা যদি খারাপ হয়, তাহলে আপনার ভাবনাও খারাপ হচ্ছে বলে ধরে নিতে পারেন। মোটকথা, আপনার ভাবনার সাথে আপনার অনুভূতির সম্পর্ক রয়েছে। আর আবেগ হচ্ছে একটি মূল্যবান হাতিয়ার যা তৎক্ষণাত আমাদের ভাবনার হদিশ নেয়। মনে রাখবেন, একই সময়ে খারাপ অনুভূতি এবং ভালো ভাবনা অসম্ভব। আপনার ভাবনা আপনার ফ্রিকোয়েন্সি নির্দেশ করে থাকে, আর আপনার অনুভূতি তৎক্ষণাত জানায় আপনি কোন ফ্রিকোয়েন্সিতে রয়েছেন।

আপনি যখন খারাপ অনুভব করেন তখন আপনি সেই ফ্রিকোয়েন্সিতে রয়েছেন যা আরো খারাপ বস্তু আকর্ষণ করবে। যখন আপনি ভালো অনুভব করবেন, তখন আপনি ভালো ফ্রিকোয়েন্সিতেই থাকবেন। ভালো অনুভূতি ভালো কিছুকেই কাছে ডেকে আনবে। তাই সব সময় ভালো ভাবনা ভাবুন এবং ভালো অনুভব করুন। দেখবেন আপনার জীবনে ভালো কিছু আসবে ম্যাজিকের মতো।

ভালোবাসা হলো । আপনার জীবনে মিরাকল ঘটবে। আপনার জীবনের প্রিয় কোন স্মৃতির কথা ভাবুন, দেখবেন আপনার অনুভূতি অনেক ভালো হয়ে যাবে। আর এই ভালো অনুভূতির মাধ্যমেই আপনার ফ্রিকোয়েন্সি পরিবর্তন করতে পারবেন। উচ্চতম অনুভূতি আপনি যা প্রেরণ করতে পারেন তা হলো ভালোবাসার অনুভূতি। আপনি যত বেশি ভালোবাসা অনুভব করতে পারবেন তত বেশি নিজের শক্তিকে বাড়িয়ে তুলবেন।