বাংলাদেশ ক্রিকেট সময়সূচি ২০২২ – আসন্ন সিরিজ তালিকা

বাংলাদেশ ক্রিকেট সময়সূচি ২০২২ – আসন্ন সকল সিরিজের তালিকা পাবেন এখানে। বাংলাদেশ ২০২২ সালে অনেক গুলো সিরিজ খেলবে। এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বাংলাদেশ ক্রিকেট দলের আসন্ন সকল সিরিজের সময়সূচি পাবেন। যারা ক্রিকেট এর ভক্ত আছেন তাদের জন্য এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। কেননা আপনারা এই আর্টিকেলটি থেকে বাংলাদেশ ক্রিকেট এর আগামী অনেক নতুন সিরিজ ও টুর্নামেন্ট সম্পর্কে জানতে পারবেন।

২০২২ সাল বাংলাদেশ ক্রিকেট দলের জন্য একটি ব্যস্ততম সাল। ২০২২ সালে অনেকগুলো ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। তাই যারা ক্রিকেটকে পছন্দ করেন তাদের জন্য ২০২২ একটি চমৎকার বছর হতে চলেছে। এবছর অনেক গুলো সিরিজ ও টুর্ণামেন্ট অনুষ্ঠিত হতে চলেছে বাংলাদেশ ক্রিকেট দলের। আর্টিকেলটি পড়ে আপনারা বাংলাদেশ ক্রিকেট দলের আগামীতে অনুষ্ঠিত হতে যাওয়া সকল ম্যাচ সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন এবার শুরু করা যাক।

যারা বাংলাদেশ ক্রিকেট সময়সূচি খুঁজতেছেন তাদের জন্য আজকের এই আর্টিকেল। জানা যায় আইসিসির বাইরেও বাংলাদেশ দল আরো অনেক গুলো সিরিজ খেলবে। অর্থাৎ বিসিবি আয়োজন করতে যাচ্ছে কিছু সিরিজ। এখন পর্যন্ত জানা যায়, বাংলাদেশ ২০২২ সালে সর্বমোট খেলবে-

  • ২১ টি ওয়ানডে ম্যাচ।
  • ২৫ টি টি-২০ ম্যাচ।
  • ১১ টি টেস্ট ম্যাচ।

এর মধ্যে কয়েকটা সিরিজ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। অর্থাৎ বিসিবি এই সিরিজ গুলোর আয়োজন করবে। এরপর কিছু সিরিজ খেলবে দেশের বাইরে গিয়ে। সব গুলো ম্যাচ টেলিভিশনের মাধ্যমে যে কেউ সরাসরি উপভোগ করতে পারবে। এখন আমরা বাংলাদেশ ক্রিকেট দলের ২০২২ সালের সিরিজ সম্পর্কে বিস্তারিত জেনে নিবো।

বাংলাদেশ ক্রিকেট সময়সূচি ২০২২ জেনে নিন:

জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজ: ২ টি টেস্ট ম্যাচ। বাংলাদেশ দল নিউজিল্যান্ড সফরে গিয়ে দুইটি টেস্ট ম্যাচ খেলবে। এই সিরিজে কোন ওয়ান্ডে ম্যাচ অনুষ্ঠিত হবে না।
  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ- বিপিএল: বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল অনুষ্ঠিত হবে জানুয়ারি ফেব্রুয়ারি মাসে। সব গুলো ম্যাচ বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম আ’ফগানিস্তান সিরিজ: ৩টি ওয়ান্ডে ম্যাচ এবং ২ টি টি২০ ম্যাচ খেলতে আফগানিস্তান দল বাংলাদেশে আসবে।

মার্চ-এপ্রিল ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম দ’ক্ষিণ আ’ফ্রিকা সিরিজ: ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা সফর করবে।

এপ্রিল-মে ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম শ্রী’লংকা সিরিজ: ২ টি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলংকা দল বাংলাদেশ সফরে আসবে।

মে ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম আ’য়ারল্যান্ড সিরিজ: ২ টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ দল আয়ারল্যান্ড সফর করবে।

জুন-জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম ওয়ে’স্ট ইন্ডিজ সিরিজ: ২ টেস্ট, ৩ ও’য়ানডে এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাং’লাদেশ দল ও’য়েস্ট ই’ন্ডিজ সফর করবে।

আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম জি’ম্বাবুয়ে সিরিজ: ২ টি টেস্ট, ৩ টি ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দল জিম্বাবুয়ে সফর করবে।

সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

  • এশিয়া কাপ ২০২২ খ্রিস্টাব্দ: সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। এশিয়া কাপ অনুষ্ঠিত হবে শ্রীলংকাতে। ফাইনালসহ সর্বমোট ১৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সেপ্টেম্বর-অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম আ’য়ারল্যান্ড সিরিজ: ১ টি টেস্ট, ৩ টি ও’য়ানডে, ৩ টি-টোয়েন্টি ম্যাচ অ’নুষ্ঠিত হবে বাং’লাদেশের মাটিতে।

অক্টোবর- নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

  • টি-টোয়েন্টি বি’শ্বকাপ ২০২২ খ্রিস্টাব্দ: ২০২২ সালের সবচেয়ে বড় ক্রিকেট ইভেন্ট হচ্ছে টি২০ বিশ্বকাপ। টি২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে। সর্বমোট ৪৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

নভেম্বর – ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

  • বাংলাদেশ বনাম ভারত সিরিজ: বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার সি’রিজ দিয়ে ২০২২ সাল শেষ করবে বাংলাদেশ ক্রিকেট দল। ভারত দল বাংলাদেশে আসবে ২ টি টেস্ট ম্যাচ ও ৩ টি ওয়ান্ডে ম্যাচ খেলার জন্য।

 

বাংলাদেশ খেলার সময় সূচি ২০২২

বাংলাদেশ খেলার সময় সূচি ২০২২ পাবেন এই আর্টিকেলে। আমরা এই আর্টিকেলের উপরের দিকে বাংলাদেশেল খেলার সময় সূচি দিয়েছি। ২০২২ সালে বাংলাদেশ ক্রিকেট দল অনেক গুলো ম্যাচ খেলবে। ২০২২ সালে টাইগাররা অনেক ব্যস্ত সময় পার করবে। আপনারা যারা ক্রিকেট পছন্দ করেন তারা অনেক গুলো ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পারবেন ২০২২ সালে। এছাড়াও ২০২২ সালে শুধু সিরিজ না অন্যান্য টুুর্নামেন্টের খেলাও রয়েছে।

২০২২ সালে এশিয়া কাপ রয়েছে। যা অনুষ্ঠিত হবে শ্রীলংকাতে আগামী সেপ্টেম্বর মাসে। ২০২২ সালের এশিয়া কাপে অনেকগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়াও ২০২২ সালের সবচেয়ে বড় টুর্ণামেন্ট হচ্ছে টি২০ বিশ্বকাপ। যা অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়াতে অক্টোবর-নভেম্বর মাসে। এখানেও প্রায় ৪০ টিরও বেশী ম্যাচ অনুষ্ঠিত হবে। তাই যারা ক্রিকেটকে ভালোবাসেন তারা ২০২২ সালে অনেক ম্যাচ দেখতে পারবেন।

বাংলাদেশ দল সাম্প্রতিক সময়ে অনেক ভালো পারফর্ম্যান্স করছে। তাদের ধারাবাহিকতা বজায় থাকলে ২০২২ সালের সকল টুর্নামেন্টে ও সিরিজ গুলোতে ভালো খেলা উপহার দিবে। দলের প্রতিটি প্লেয়ার যদি তাদের সেরা খেলাটা উপহার দিতে পারে তাহলে বাংলাদেশ দল অনেক ভালো করবে বলে আশা করা যায়। এই জন্য প্রতিটি প্লেয়ারকে কঠোর পরিশ্রম করতে হবে। আর সঠিকভাবে খেলতে হবে।

 

আশা করছি, আপনি বাংলাদেশ ক্রিকেট সময়সূচি ২০২২ – আসন্ন সিরিজ তালিকা সম্পর্কে বিস্তারিত জেনেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের আর্টিকেলটি পড়ার জন্য। ভালো থাকবেন সব সময়।

Add a Comment

Your email address will not be published.