আইপিএল ২০২২ সেরা স্কোয়াড – দেখে নিন বাছাই করা একাদশ

আইপিএল ২০২২ সেরা স্কোয়াড – দেখে নিন বাছাই করা একাদশ। এই আর্টিকেলটি থেকে আপনি আইপিএল ২০২২ এর সেরা স্কোয়াড বা একাদশ দেখতে পারবেন। আইপিএল শেষ হয়েছে যে কিছু দিন হলো। প্রথম বারের মতো খেলতে আসা গুজরাট দলটি চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা অর্জন করলো। প্রায় দুই মাস ধরে আইপিএল ২০২২ এর জমজমাট আসর চলেছে। এই বারের আইপিএলে চমক দেখিয়েছে গুজরাট টাইটান্স দলটি।

আইপিএল ২০২২ সেরা স্কোয়াড

গুজরাট টাইটান্স চমক দেখালেও এই বারের আইপিএলে অনেক খেলোয়াড়ই চমক দেখিয়েছে। যেসব প্লেয়ার অনেক ভালো পারফরম্যান্স দেখিয়েছে তাদের নিয়েই আমাদের আজকের এই পোস্ট। আইপিএল ২০২২ ছিল চমকে ঠাসা। আইপিএল মানেই তারকা খেলোয়াড়দের ছড়াছড়ি। বিশ্বের প্রায় সকল তারকা ক্রিকেটার এই আইপিএল খেলায় অংশগ্রহণ করে থাকে। চলুন আমরা আইপিএল ২০২২ এর সেরা একাদশ বা আমাদের পক্ষ থেকে বাছাই করা একাদশ দেখে নিবো।

আইপিএল ২০২২ সেরা স্কোয়াড

এবার আমরা আইপিএল ২০২২ এর সেরা স্কোয়াড সম্পর্কে জানবো। আমরা প্লেয়ারদের ভালো পারফরম্যান্স এর ভিত্তিতে এই একাদশটি গঠন করেছি। এই একাদশটিতে আপনার পছন্দের কোন খেলোয়াড় আছে কিনা দেখে নিন।

জস বাটলার, দেশ- ইংল্যান্ড

  • মোট রান: ৮৬৩
  • মোট সেঞ্চুরি: ৪
  • স্ট্রাইক রেট ছিল: ১৪৯.০৫
  • রানের গড়: ৫৭.৫৩

জস বাটলারকে তো আমরা সবাই চিনি। তিনি একজন ইংল্যান্ড এর তারকা প্লেয়ার। সবাই তাকে মারকুটে ব্যাটসম্যান হিসেবেই চিনে। এবারের আইপিএলে তিনি দেখিয়েছেন চমৎকার খেলা। তার অনেক গুলো ইনিংস ছিল চোখে পড়ার মতো। তিনি এক মেীসমে আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড করেছেন। জস বাটলার মোট রান করেছেন ৮৬৩ যেখানে সেঞ্চুরি ছিল ৪ টি। স্ট্রাইক রেটও অনেক ভালো ছিল। তার স্ট্রাইক রেট ছিল ১৪৯.০৫।

লোকেশ রাহুল, দেশ- ভারত

মোট রান: ৬১৬
মোট সেঞ্চুরি: ২
স্ট্রাইক রেট ছিল: ১৩৫.৩৮
রানের গড়: ৫১.৩৩

লোকেশ রাহুলের কথা না বললেই নয়। ভারতীয় এই ওপেনার সব সময়ই নিজের সেরাটা দিয়ে খেলতে চায়। এই বারের আইপিএলে খেলেছেনও বটে অনেক ভালো ম্যাচ। মুম্বাই এর বিপক্ষে রাহুলের জোড়া সেঞ্চুরিই বলে দেয় এই বারের আইপিএল তার কেমন গেছে। লোকেশ রাহুলের এই বারের আইপিএলে রানের সংখ্যা ৬১৬ এবং তিনি সেঞ্চুরি করেছেন মোট দুইটি।

সাঞ্জু স্যামসন, দেশ ভারত

মোট রান: ৪৫৮
মোট সেঞ্চুরি: নাই। ফিফটি: ২
স্ট্রাইক রেট ছিল: ১৪৬.৭৯
রানের গড়: ২৮.৬২

সাঞ্জু স্যামসন যিনি একজন ভারতীয় ব্যাটসম্যান। ভারতের অন্যতম ভালো মানের প্লেয়ার হচ্ছে এই সাঞ্জু স্যামসন। এই আএইপিএল ২০২২ এ তিনি অনেক ভালো খেলা উপহার দিয়েছেন। সাঞ্জু স্যামসন এবারের আইপিএলে সর্বমোট রান করেছেন ৪৫৮। তিনি ফিফটি করেছেন ২ টি। সাঞ্জু স্যামসন এর রানের গড় হচ্ছে ২৮.৬২ করে। সাঞ্জু স্যামসন এর স্ট্রাইক রেটও ছিলও 146.79। তিনি একজন ভালো মানের ব্যাটসম্যান।

হার্দিক পান্ডিয়া, ইন্ডিয়ান অলরাউন্ডার

মোট রান: ৪৮৭
মোট সেঞ্চুরি: নাই। ফিফটি: ৪
স্ট্রাইক রেট ছিল: ১৩১.২৬
রানের গড়: ৪৪.২৭

হার্ডিক পান্ডিয়া একজন ইন্ডিয়ান ভালো মানের ব্যাটসম্যান। তিনি ভারতের একজন নিয়মিত অলরাউন্ডার। হার্ডিক পান্ডিয়া আগ্রাসি হয়ে খেলতে ভালোবাসেন। তিনি বোলিং ও ভালো করে থাকেন। আপনি যদি হার্ডিক পান্ডিয়ার খেলা দেখে থাকেন তাহলে বুঝতে পারবেন যে হার্ডিক পান্ডিয়া কতোটা ভালো খেলে থাকে।

স্কোয়াডের অন্যান্য সদস্য

ডেভিড মিলার, দেশের নাম- সাউথ আফ্রিকা

মোট রান: ৪৮১
মোট সেঞ্চুরি: নাই। ফিফটি: ২
স্ট্রাইক রেট ছিল: ১৪২.৭২
রানের গড়: ৬৮.৭১

ডেভিড মিলার সাউথ আফ্রিকা জাতীয় দলের একজন নিয়মিত প্লেয়ার। তিনি সাউথ আফ্রিকা দলের হয়ে অনেক গুলো ম্যাচ খেলেছেন। তিনি সবার কাছে একজন হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবেই পরিচিতি লাভ করেছেন। এই আইপিএলে তিনি মোট রান করেছে ৪৮১ আর ফিফটি করেছে ২ টি। স্ট্রাইক রেট ছিল তার ১৪২.৭২। ডেভিড মিলারের রানের গড়ও অনেক ভালো ছিল, তার রানের গড় ছিল ৬৮.৭১ করে।

দীনেশ কার্তিক, ভারতের উইকেট কিপার ব্যাটসম্যান

মোট রান: ৩৩০
মোট সেঞ্চুরি: নাই। ফিফটি: ১
স্ট্রাইক রেট ছিল: ১৮৩.৩৩
রানের গড়: ৫৫

দীনেশ কার্তিক হচ্ছে একজন ভারতের উইকেট কিপার ব্যাটসম্যান। তিনি উইকেট কিপিং এর পাশাপাশি ব্যাটিং ও করে থাকেন। তার ব্যাটিং স্টাইল অনেক ভালো মানের। তিনি অনেক দিন থেকেই নিয়মিত ভালো খেলে যাচ্ছেন। দীনেশ কার্তিক এবারের আইপিএলে সর্বমোট রান করেছে ৩৩০। তিনি এই আইপিএলে কোন হান্ড্রেড করতে পারেন নাই, তবে তিনি ১ টি ফিফটি করতে পেরেছেন।

অন্যান্য প্লেয়ার:

  • আন্দ্রে রাসেল – তিনি একজন ওয়স্ট ইন্ডিজ দলের খেলোয়াড়।
  • রশিদ খান – তিনি আফগানিস্তান দলের প্লেয়ার।
  • হার্শাল পাটেল – তিনি ভারত দলের একজন প্লেয়ার।
  • উমরান মালিক – ইন্ডিয়ান প্লেয়ার।
  • যুজবেন্দ্র চেহেল – ভারতীয় প্লেয়ার।

আইপিএল ২০২২ সেরা একাদশটি কেমন?

আইপিএল ২০২২ এর সেরা একাদশটি অনেক ভালো মানের হয়েছে। আপনি যদি দেখেন এখানে অনেক ভালো মানের ব্যাটসম্যান রয়েছে। আছে অনেক ভালো মানের বোলার। আইপিএল ২০২২ এর সেরা একাদশে রয়েছে ইংল্যান্ডের অন্যতম সেরা ব্যাটসম্যান জস বাটলার। যিনি কিনা মারকুটে ব্যাটিং করতে অনেক ভালোবাসেন। দলে রয়েছে ইন্ডিয়ান তারকা প্লেয়ার লোকেশ রাহুল। লোকেশ রাহুল অনেক ভালো মানের একজন ওপেনার।

এছাড়াও আইপিএলের সেরা একাদশে রয়েছে হার্ডিক পান্ডিয়ার মতো অলরাউন্ডার। যিনি কিনা অনেক ভালো ব্যাটিং ও বোলিং করে থাকেন। দলে রয়েছে উইকেট কিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। যিনি চাপের সময় অনেক ভালো খেলা উপহার দিয়ে থাকে। লোকেশ রাহুল, দিনেশ কার্তিক ছাড়াও আরো রয়েছে ওয়স্ট ইন্ডিজের হার্ড হিটার ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। আন্দ্রে রাসেল অনেক ভালো খেলে থাকে। আন্দ্রে রাসেল এর ব্যাটিং ও বোলিং দুইটাই অনেক ভালো হয়ে থাকে। তাই আমরা বলতে পারি যে আইপিএল ২০২২ এর সেরা একাদশ এর দলটি একটি ভালো দল হয়েছে।

আশা করছি, আপনি আইপিএল ২০২২ সেরা স্কোয়াড – দেখে নিন বাছাই করা একাদশ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আপনার যদি আইপিএল ২০২২ এর সেরা স্কোয়াড – দেখে নিন বাছাই করা একাদশ সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে কমন্টে করে জানাতে পারেন। ভালো থাকবেন সব সময়।

Add a Comment

Your email address will not be published.